বিধানসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি

5th November 2020 12:25 pm বাঁকুড়া
বিধানসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি


নিজস্ব সংবাদদাতা ( বাঁকুড়া ) : বেশ কিছুটা সময়ের আগেই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । তৃণমূলকে ক্ষমতা থেকে উৎখাত করার ডাক দিলেন । অমিত শাহ এর আগমনে উচ্ছ্বসিত বঙ্গ বিজেপি তো বটেই বাড়তি উচ্ছ্বাস বাঁকুড়ার পদ্ম শিবিরে । সাংসদ সৌমিত্র খাঁ সহ রয়েছেন রাজ‍্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ , কৈলাশ বিজয়বরগী সহ অনান‍্য শীর্ষ নেতৃত্ব । বিরষা মুন্ডার মূর্তিতে মাল‍্যদান করে শ্রদ্ধা জানিয়ে শুরু করলেন দলীয় কর্মসূচী । তৃণমূল সরকারের বিরুদ্ধে তোপ দেগে দলীয় কর্মীদের কাছে ঐক‍্যবদ্ধ করার ডাক দিয়েছেন তিনি । দলীয় কর্মসূচীতে এসে জঙ্গলমহলের আদিবাসী ভোট ব‍্যাঙ্কের দিকে নজর রেখে বিশেষ পদক্ষেপ এর কথা জানিয়েছেন তিনি । মধ‍্যাহ্নভোজের জন‍্য আদিবাসী বাড়িতে যাবেন । কথাও বলবেন আদিবাসী পরিবারের মানুষজনের সাথে বলে জানা গেছে । বিভীষন হাঁসদার বাড়িতে চলছে মধ‍্যাহ্নভোজের আয়োজন । দুপুরের মেনুতে থাকছে ভাত , ডাল , রুটি , আলু ভাজা , পটল ভাজা , করলা ভাজা , পাঁচ মিশালী সব্জী , আলু পোস্ত , পোস্ত র বরা , চাটনী আর বাঁকুড়ার বিখ‍্যাত মিঠা সন্দেশ । সবুজ শালপাতার থালায় মাটিতে বসিয়ে খাওয়ানোর ব‍্যবস্থা হয়েছে । আলপনা দিয়ে সাজানো হয়েছে আদিবাসী বাড়ির দেওয়াল । অমিত শাহ এর কর্মসূচীর পর ভোটব‍্যাঙ্কে কতটা প্রভাব পরে তার দিকেই তাকিয়ে সকলে । তৃণমূল কিভাবে সামাল দেয় তার দিকেও নজর থাকছে রাজনৈতিক মহলের । 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।